loadsheddingবিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে ঢাকা কেন্দ্রীয় কারাগারের পাশের এলাকায়। ত সাড়ে ৯টার পর কারাগারের পাশের দক্ষিণপূর্ব সড়ক ও নাজিমউদ্দিন রোড এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন করে দেওয়া হয়।

উল্লেখ্য, এর আগে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত মো. কামারুজ্জামান ও কাদের মোল্লার ফাঁসি কার্যকরের আগেও কারাগারের পাশের এলাকায় বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিল।

এদিকে আজ সকাল থেকেই নাজিমউদ্দিন রোডে কারাগারের সামনে র‍্যাব-পুলিশের উপস্থিতি বাড়তে থাকে। বিকেলের দিকে একাধিক গোয়েন্দা সংস্থার সদস্যসহ বিভিন্ন বাহিনীর সদস্য কয়েকগুণ বেড়ে যায়। বিকেল ৪টার আগে শুধু র‍্যাব সদস্যদের সশস্ত্র পাহারায় দেখা গেলেও সন্ধ্যার আগে সশস্ত্র পুলিশ সদস্যদেরও সতর্ক অবস্থায় দেখা যাচ্ছে।

সন্ধ্যার পর থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগার এলাকার স্বাভাবিক নিরাপত্তা ব্যবস্থায় পরিবর্তন দেখা যায়। দ্রুত জোরদার করা হয় নিরাপত্তাব্যবস্থা।

কারাফটকের আশপাশে গণমাধ্যমকর্মী ছাড়া কাউকে যাওয়া-আসা করতে দেননি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সাংবাদিকদেরও পরিচয়পত্র গলায় ঝুলিয়ে রাখতে বলা হয়েছে। দক্ষিণপূর্ব পাশ দিয়ে কারাগারের পাশের সড়কে যান চলাচল সকাল থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে। সন্ধ্যার পর নাজিমউদ্দিন রোডেও যানবাহন চলাচল সীমিত করে দেওয়া হয়।